Smart cameras catch man in crowd of 60,000

চীনের পুলিশ 60,000 কনসার্টের বারান্দার ভিড়ের মধ্যে থাকা একজন লোককে সনাক্ত ও গ্রেফতারের জন্য মুখের স্বীকৃতি প্রযুক্তি ব্যবহার করেছে।



সন্দেহভাজন যিনি শুধুমাত্র মি। Ao হিসাবে চিহ্নিত করা হয়েছে, গত সপ্তাহে নানচং শহরে পপ তারকা জ্যাকি চেংয়ের একটি কনসার্টে অংশ নেওয়ার সময় তিনি ধরা পড়েছিলেন।

পলাতক 31 বছর বয়েসী, যিনি "অর্থনৈতিক অপরাধের" জন্য চেয়েছিলেন, যখন তিনি ধরা হয় তখন "হঠাৎ" ছিল।

চীনের 170 মিলিয়নেরও বেশি সিসিটিভি ক্যামেরার একটি বিশাল নজরদারি নেটওয়ার্কের রয়েছে। কনসার্টের টিকিট প্রবেশের সময় ক্যামেরার দ্বারা মির অোকে চিহ্নিত করা হয়েছিল এবং অন্যান্য কনসার্টের প্রজাদের সাথে বসে বসে পুলিশ তাকে গ্রেফতার করে।


পুলিশ কর্মকর্তা লি জিন বলেন, "সন্দেহভাজনকে সম্পূর্ণভাবে অবাক করে দিয়েছি যখন আমরা তাকে নিয়ে গিয়েছিলাম," রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সিনহুয়া জানায়।

"তিনি মনে করেন না যে পুলিশ 60,000 এর ভিড় থেকে তাকে দ্রুত ধরতে সক্ষম হবে," নঞ্চং শহরের হংকংটন থানার জনাব লি বলেন।

জনাব লি চীনের দৈনিককে বলেন যে মুখের স্বীকৃতি প্রযুক্তির সাথে সংযুক্ত টিকেটের প্রবেশদ্বারগুলিতে কয়েকটি ক্যামেরা রয়েছে। 'আমি চলে যাব না'
জনাব Ao রিপোর্টানুসারে সংগীত কনসার্টের জন্য বিশেষভাবে তার স্ত্রী সঙ্গে Zhangshu 90km (56 মাইল) চালিত Nanchang।

সংবাদ সাইটের Kan Kan মুক্তি পায় যে সন্দেহভাজন পুলিশ হেফাজতে ভাষী দেখানোর জন্য হাজির, বলছে: "যদি আমি জানতাম, আমি [কনসার্টে] চলে যেতাম না।" এটি প্রথমবার নয় যে চীনা পুলিশ মুখের স্বীকৃতি সিস্টেম ব্যবহার করেছে সন্দেহভাজনদের ধরা

গত বছরের আগস্ট মাসে, শানডং প্রদেশের পুলিশের কাছে সন্দেহভাজন ২5 জন সন্দেহভাজনকে গ্রেফতার করে, যা কিংসদো আন্তর্জাতিক বিয়ার ফেস্টিভালে প্রতিষ্ঠিত হয়।

চীন মুখের স্বীকৃতি প্রযুক্তির মধ্যে একটি বিশ্ব নেতা এবং নিয়মিত তার নাগরিকদের স্মরণ করিয়ে দেয় যে এই ধরনের সরঞ্জাম কর্তৃপক্ষ থেকে বঞ্চিত করা প্রায় অসম্ভব করবে।

দেশের "বিশ্বের সবচেয়ে বড় ক্যামেরা নজরদারি নেটওয়ার্কের" নামক এই বিল্ডিংটি তৈরি হয়েছে। আনুমানিক 170 মিলিয়ন সিসিটিভির ক্যামেরা ইতোমধ্যেই রয়েছে এবং আগামী তিন বছরে প্রায় 400 মিলিয়ন নতুন গ্রাহক ইনস্টল করা হবে বলে আশা করা হচ্ছে।

অনেক ক্যামেরা কৃত্রিম বুদ্ধি ব্যবহার করে, মুখের স্বীকৃতি প্রযুক্তি। বিবিসি।

No comments:

Powered by Blogger.