Instagram শীঘ্রই ব্যবহারকারীদের তাদের তথ্য একটি কপি ডাউনলোড করতে হবে

Instagram তার নিজস্ব ডেটা পোর্টেবিলিটি টুল তৈরি করছে যা ব্যবহারকারীরা প্ল্যাটফর্মে যা কিছু ভাগ করে নিয়েছে সেগুলির একটি অনুলিপি ডাউনলোড করতে পারবেন, একইভাবে ফেসবুক আপনার তথ্য টুল ডাউনলোড করে কিভাবে কাজ করে প্ল্যাটফর্ম টেকচার্ড খবর খবর নিশ্চিত।





এই প্ল্যাটফর্মটিতে কতটুকু ডেটা আছে তার জন্য Instagram ব্যবহারকারীরা মনিটর করতে পারে। এটি ফেসবুকের সাহায্য করবে, যা ইনস্টাগ্রামের মালিকানাধীন, আগামী ইউরোপীয় ডাটা গোপনীয়তা নীতি, জেনারেল ডাটা প্রোটেকশন রেগুলেশন (জিডিপিআর) মেনে চলবে, যা সমস্ত ডেটা পোর্টেবল হতে হবে। এই নিয়মটি ব্যবহারকারীদের অনুরোধের উপর তথ্যগুলি মুছে ফেলার জন্য কোম্পানিরও প্রয়োজন হবে। ফেসবুকের সিইও মার্ক জুকারবার্গ আজকের কংগ্রেসের হাউস এনার্জি অ্যান্ড কমার্স কমিটির সাক্ষাত্কারে নিশ্চিত করেছেন যে, কোম্পানিটি ইউরোপ ও মার্কিন যুক্তরাষ্ট্রে জিডিপিআর-এর সাথে মেনে চলবে, যেখানে এখনো প্রয়োজন নেই।

Instagram একটি ক্রিয়ার মন্তব্য করেছে: "আমরা একটি নতুন ডাটা পোর্টেবিলিটি হাতিয়ার নির্মাণ করা হয়। আপনি শীঘ্রই আপনার ফটো, ভিডিও এবং বার্তাগুলি সহ Instagram এ যা ভাগ করেছেন তার একটি অনুলিপি ডাউনলোড করতে পারবেন। "

No comments:

Powered by Blogger.