উচ্চচতা বাড়াতে চান? ৩০ দিনে লম্বা হয়ার শ্রেষ্ঠ ব্যায়াম।। প্রাকৃতিক উপায়ে লম্বা হোন।

একটি গবেষণায় মতে, একজন ব্যক্তির মাপ সবকিছু প্রভাবিত করতে পারে। কিন্তু প্রশ্ন হচ্ছে উচ্চতা কতটা বাড়ানো যায়? তারা বলছেন যে হজ্বযাত্রা, ব্যায়াম এবং কিছু টিপস যা একজন ব্যক্তির লম্বা হওয়াতে সাহায্য করে? আচ্ছা, এখানে তাদের বিস্তারিত বিবরণ এখানে লিখার আগে, আপনাকে মানুষের অঙ্গীকারটি পড়তে হবে,
একবার আপনার জিন শরীরের বৃদ্ধি ও উন্নয়নের একটি বিন্দু যেখানে এটি পুনর্গঠন করতে পারেন, এটি বুঝতে সাহায্য করুন যে বৃদ্ধির উদ্দেশ্য সম্পূর্ণ। গড় সময়ে, এটি 16 -18 বছর বয়সে এবং 18 -২1 জন পুরুষের মধ্যে ঘটে। অতএব, আপনার প্যাঁচালের পরেও আপনি যে বাড়াবেন তা খুবই কম।
আপনি আপনার বয়ঃসন্ধ্যা পৌঁছেছেন, বিশেষ করে লম্বা দ্রুত পেতে সাহায্য করতে পারে যে কোনও ঔষধ আছে। আপনি অনেক পণ্য দেখতে পাবেন, যা অল্প সময়ের মধ্যে (প্রাপ্তবয়স্কদের জন্য) আপনার উচ্চতা বৃদ্ধি করার প্রতিশ্রুতি দেয়, কিন্তু তারা স্ক্যাম এবং বৈজ্ঞানিক প্রমাণের অভাব। সুতরাং, তাদের জন্য পড়ে না। পরিবর্তে, এই নিবন্ধে দেওয়া হয় কি চেষ্টা করুন।

কিভাবে উচ্চতা বাড়াবেন?
কিছু প্রসারিত ব্যায়াম উচ্চতা (সময় এবং এমনকি বয়ঃসন্ধিকালের পরে) বৃদ্ধি করতে সহায়তা করে। এই প্রসারিত ব্যায়াম একটি মহান পরিমাণ একটি মানুষের মুখের সংশোধন। আপনার উচ্চতা অধিকাংশ slouched পিছনে পিছনে লুকানো হয় এবং আপনি এমনকি যে উপলব্ধি করেন না।

ভাল খবর হল যে আপনার বয়স সত্ত্বেও, আপনার শরীরের অঙ্গবিন্যাস উন্নতির মাধ্যমে আপনি প্রায় 1 থেকে 2 ইঞ্চি উচ্চতা যুক্ত করতে পারেন। সুতরাং, আমরা এই প্রসারিত ব্যায়াম প্রথম ব্যাখ্যা শুরু করতে হবে, কয়েকটি আশ্চর্যজনক ব্যায়াম দ্বারা আপনার উচ্চতা উন্নত করতে পারে।

আমি নিচে আপনাদের কিছু ব্যায়াম আলোচনা করছি, সাথে অন্যান্য।

০১)উচ্চতা বাড়ানোর শ্রেষ্ঠ ব্যায়াম

ধাপ 1: আপনার অস্ত্র স্থির উপর লম্বা রাখুন।
ধাপ 2: আপনার মেরুদণ্ড খচিত রাখুন
ধাপ 3: হিপ বেন্ড
ধাপ 4: শরীরের এমন একটি অবস্থানে আনুন যা একটি উল্টাটি "ভি" এর মতো দেখায়।
ধাপ 5: পদক্ষেপ 4 করার সময়, বুকের সাথে ঠুং ঠুং করুন।
ধাপ 6: আপনার মূল অবস্থানে ফিরে আসুন
ধাপ 7: 15 থেকে ২0 সেকেন্ডের সময়ের সাথে এই কয়েক বার পুনরাবৃত্তি করুন।
বিস্তারিত দেখতে এখানে ক্লিক করুন।

০২)ওয়াল স্ট্রেচ


পদক্ষেপ 1: প্রাচীর বিরুদ্ধে সরাসরি দাঁড়ানো।
ধাপ 2: আপনার পায়ের আঙ্গুলের টুপি দাঁড়ানো এবং আপনি যতটা উচ্চ হিসাবে আপনার হাত নিতে।
ধাপ 3: পদক্ষেপ 2 করার সময়, মেরুদন্ড ফ্ল্যাট রাখতে চেষ্টা করুন।
ধাপ 4: কয়েক সেকেন্ডের ব্যায়ামটি কয়েক সেকেন্ডের মধ্যে পুনরাবৃত্তি করুন

০৩)টেবিলের ব্যায়ামঃ

ধাপ 1: সোজাভাবে পা দিয়ে সরাসরি মেঝেতে বসুন
ধাপ 2: ধড় সোজা রাখুন
ধাপ 3: আপনার গুঁড়ো কাছাকাছি আপনার হাতল রাখুন (ছবি দেখুন)।
ধাপ 4: বুকের সাথে চিবুক ছিঁড়ে
ধাপ 5: মাথাটি পেছনের দিকে আনুন যতদূর সম্ভব আপনি এটি গ্রহণ করুন।
ধাপ 6: পদক্ষেপ 5 করার সময়, হাঁটু বাঁক এবং আপনার অস্ত্র সোজা আছে যে একটি উপায় শরীরের বাড়া।
ধাপ 7: একটি টেবিলের আকার অনুসরণ করুন আপনার ঊর্ধ্বমুখী এবং ধনুকের অনুভূমিক এবং সোজা তলায় থাকা উচিত। আপনার নিম্ন পা এবং অস্ত্র মেঝেতে উল্লম্ব হতে হবে।

নোট: এই ব্যায়াম প্রাথমিকভাবে কাজ করতে কঠিন মনে হতে পারে কিন্তু আপনি নিয়মিত অনুশীলন সঙ্গে এটি অধিকার পেতে পারেন এই আমাদের তালিকার উচ্চতা বৃদ্ধির সেরা এক।


04)হ্যাঙ্গিং ব্যায়াম:-

ঝুলন্ত উচ্চতা বৃদ্ধি করার সেরা উপায় এক।
এটি একটি বার বা একটি শক্তিশালী বৃক্ষ শাখা কিনা, ঝুলন্ত সোজা এবং আপনার মেরুদণ্ড সহজে সাহায্য করে ।
 যদি আপনি লম্বা ক্রমবর্ধমান সম্পর্কে গুরুতর হন, বিশেষজ্ঞদের একটি সপ্তাহে 30 মিনিট জন্য সুপারিশ করে।
 অন্য দিকে, যদি আপনি আপনার কাঁধ এবং পশ্চাদ্বর্তী বা বলার চেষ্টা করেন, V-Taper, একটি বৃহত্তর দৃঢ়মুঠ ব্যবহার করার চেষ্টা করুন (কিন্তু আপনি মনে রাখবেন, এটি কঠিন)।

০৫)বো ডাউন পজ
কিভাবে স্বাভাবিকভাবে লম্বা হতে হবে

ধাপ 1: উভয় পা বন্ধ সঙ্গে সোজা দাঁড়ানো
ধাপ 2: হাত দুটো হাতের উপর রাখুন।
ধাপ 3: এগিয়ে বাঁক যতদূর সম্ভব আপনি এটি গ্রহণ করুন। আপনার হাঁটু বাঁক না নিশ্চিত করুন। তারা সোজা হতে হবে।
ধাপ 4: 5 থেকে 8 সেকেন্ডের সময়ের সাথে কয়েক বার এটি পুনরাবৃত্তি করুন।

০৬)5 সেরা প্রাকৃতিক হার্বাল) যা আপনাকে লম্বা পেতে সাহায্য করতে পারেন!

আপনার চোখের রঙ নির্ধারণ যে জিন আপনার উচ্চতা নির্ধারণ করতে একই জিন হয়। কিছু করার জন্য, এই 6 সঙ্গে ক্রমবর্ধমান মানে হতে পারে "অন্যদের জন্য যখন - তারা একটি ছোট উচ্চতা সঙ্গে সংগ্রাম কিন্তু এই উচ্চতা বৃদ্ধি কিভাবে একটি সহজ উত্তর না আপনার জেনেটিক কোড আপনার লম্বা ভবিষ্যদ্বাণী যদিও, আপনি এই প্রক্রিয়া উত্সাহিত করতে পারেন, যার মাধ্যমে নির্দিষ্ট উপায় আছে। হ্যাঁ, উপরে 5 ব্যায়াম মহান সাহায্যের মধ্যে রয়েছে কিন্তু কিছু কিছু শাকসব্জিকে অন্তর্ভুক্ত করা বুদ্ধিমান হবে।

হজম আপনার উচ্চতা বৃদ্ধি সাহায্য সত্যিই কি? আপনি একটি বড় ঠাট্টা হিসাবে এটি মনে হতে পারে। যাইহোক, সত্যই আয়ুর্বেদ (ভারতের প্রাচীনতম একটি প্রাচীন চিকিৎসা) "উচ্চতর সমস্যা "ও সমাধান করতে পারে। অতএব, একটি গভীর গবেষণা পরে, এখানে 5 আশ্চর্যজনক আজ যে উচ্চতা উন্নত প্রমাণিত হয়।

০৭)ভারতীয় জিন্সং, গুগল এবং গরুর দুধ
লম্বা ইন্ডিয়ানিয়ান জিন্স্ং (বা আশওয়াগান্ডা, বা শীতকালীন চেরি) হ'ল কীভাবে উত্তাপ বাড়ানোর সর্বোত্তম ওষুধের মধ্যে একটি। বনানিয়া সোনিফার নামে বৈজ্ঞানিকভাবে পরিচিত, এটি পরোক্ষভাবে মানব উন্নয়ন হরমোন (মস্তিষ্কের পূর্বের গ্রন্থি থেকে উৎপন্ন) প্রভাবিত করে। সর্বোচ্চ রূপান্তরের সময় (যে 16 থেকে 18 এর মধ্যে), আপনার শরীরের আপনার উচ্চতা বাড়াতে প্রয়োজনীয় ভিটামিন এবং প্রোটিন দরকার। এই উন্নয়নে, অশভান্ডা সঠিক উন্নয়ন অর্জনে শরীরকে সহায়তা করে। উচ্চতা উন্নত করার পাশাপাশি, এই ঔষধ চাপ থেকে উপকৃত হতে পারে, আপনার WBC কাউন্ট (হোয়াইট রক্তের সেল) বৃদ্ধি, আপনার শক্তি স্তর বৃদ্ধি এবং ওজন (কিন্তু একটি সুষম ভাবে)। এই ঔষধি গ্রহণ শুধুমাত্র শরীরের তাপ হতে পারে অতএব, এটি সর্বদা গুড় এবং দুধ সঙ্গে মিশ্রিত করা হয়।

লম্বা জাগী (বা বাদামি চিনি) হতে খাদ্যগুলি অন্য দিকে, এটি একটি প্রাকৃতিক মিষ্টি। আপনি যে পাম গুগলের পাশাপাশি একটি চমৎকার স্বাদ গ্রহণের পাশাপাশি, হজম করাতে সহায়তা করে, ক্যাপশনকে সহায়তা করে, আপনার শক্তি বৃদ্ধি করে, গ্রীষ্মকালে কুলিং প্রভাব প্রদান করে এবং আপনার অন্ত্র, খাবারের পাইপ, পেট, শ্বাস প্রশ্বাসের সাহায্যে পরিষ্কার করা, ইত্যাদি। সুপরিচিত গুগল বেনিফিট এক যে তারা আপনার রক্ত ​​স্বাভাবিকভাবে শুদ্ধ করতে পারেন অতএব, যখন আপনি একটি নিয়মিত (সীমিত অনুপাতে) খাওয়া, এটি শুধুমাত্র আপনার রক্ত ​​পরিষ্কার না কিন্তু শরীরের মাপসই এবং সুস্থ ছেড়ে দেয়

গুরুর দুধ উচ্চতার বৃদ্ধি আয়ুর্বেদ অনুযায়ী, গরু এর দুধ আশ্চর্যজনক স্বাস্থ্য বৈশিষ্ট্য। আপনি কি জানেন যে গরু এর দুধ শরীর এবং মন উভয় উপর শীতল প্রভাব আছে? হ্যা এইটা সত্যি. এই সত্য ছাড়াও, এটা বিশ্বের স্বাস্থ্যকর খাবার এক হতে প্রমাণিত হয়। কিন্তু দুধের সাথে উচ্চতা কিভাবে বাড়ানো যায়?

এই ছাড়াও, এটি আপনার শরীরের টিস্যু পোষায়, আপনার জীবন প্রত্যাশা বৃদ্ধি, চক্কর relieves, এবং অনুনাসিক রক্তপাত, গুরুতর দুর্বলতা, এবং উচ্চ ঋতু রক্তক্ষরণ নিরাময়। এই প্রতিকারটি পরীক্ষা করার জন্য নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন এবং এটি সর্বোত্তম ফলাফলের জন্য 45 দিনের জন্য অনুসরণ করা নিশ্চিত করুন।

ধাপ 1: বেনানিয়া সোনিফার গুঁড়া এবং 1 টেবিল-চামচ গুড়ের 2 টেবিল চামচ নিন।
ধাপ 2: উষ্ণ দুধের এক গ্লাসে মিশিয়ে দিন।
ধাপ 3: বিছানায় যাওয়ার আগে কনজেশন পান করুন

০৮)কিভাবে কাজ করে?

আপনি কি জানেন যে বেনানিয়া সোনিফার (বা অশভগন্ধ) মানুষের মধ্যে প্রায় 50 রোগের চিকিৎসা করতে পারে? হ্যাঁ, এবং এক হচ্ছে যখন "উচ্চতা সমস্যা" এটি সংবহনতন্ত্রের বেশ কিছু উপাদান রয়েছে যার মধ্যে রয়েছে এনিলাইডিডেস সহ: এথোলোলজি বি, এনাএনলাইড এ, এথেনোন, ব্যাকফারিন এ, ভিটামিন ভি ভি, 1২-ডোক্সি থেস্ট্রোমোনালাইড এবং এনিসাইড চার। কোষের ভিতরে জিন এক্সপ্রেশনে পরিবর্তনগুলি সক্ষম করার জন্য এইগুলি দাবি করা হয়েছে - কিছু ঔষধি প্রভাব এবং অ্যান্টিঅক্সিডেন্ট প্রভাব তৈরি করে। কিন্তু কিভাবে এই ঔষধি উচ্চতা বৃদ্ধি কিভাবে আপনার প্রশ্নের উত্তর দিতে পারেন? চলুন শুরু করা যাক!

কারণ ব্রাউন চিনি বা গুড় উচ্চতা বৃদ্ধি করে তার উচ্চ অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্য। তারা এন্টি-প্রদাহযুক্ত যৌগ, পলিফেনলস (ফন্টানিকেল) এবং ফাইটোকেমিক্যালগুলি ধারণ করে।

যেহেতু গরুর দুধে অ্যানাবোলিক হরমোন এবং অন্যান্য অপরিহার্য পুষ্টি রয়েছে, এটি উচ্চতা বৃদ্ধি করে। আপনি কি কখনও বিস্ময়ের উদ্রেক আছে কেন নির্দিষ্ট কিছু ঔষধ (বিশেষ করে গরম এবং তীক্ষ্ণ ভঙ্গুর উপাদান) দুধ সঙ্গে মিশ্রিত করা হয়? ওয়েল, এটি তিনটি ভিন্ন উদ্দেশ্যে কাজ করে: প্রতিকারটি অতিরিক্ত পুষ্টি অর্জন করে, জ্বরের শক্তি এবং তীব্রতা হ্রাস পায়, এবং জল-দ্রবণীয় মাধ্যম হিসাবে কাজ করতে

০৯)অ্যাসপারাগাস, অশভগন্ধা, ক্রেস সিডস, পুয়ারেরিয়া টিউবোরোস, এমব্ল্লিকা অফিসিয়ালিলিস ও মিল্ক
লম্বা হত্তয়া কিভাবে জনপ্রিয়ভাবে "হরিণের রানী" হিসাবে পরিচিত, asparagus racemosus ব্যাপকভাবে আয়ুর্বেদে ব্যবহৃত হয়। এটি উর্বরতা উন্নতি এবং ঋতু নিয়ন্ত্রনে সহায়তা করে। যেহেতু এটি কুলিংয়ের বৈশিষ্ট্য রয়েছে, তাই এটি শরীর থেকে সমস্ত বিষক্রিয়াজনিত বিষাক্ত পদার্থ বের করে ফেলতে সাহায্য করে। Racemosus একটি বিস্ময়কর কাঠবিড়াল পর্বতমালা, যা 1 থেকে 2 মিটার উচ্চতার মধ্যে বৃদ্ধি হতে পারে। ফুল সাধারণত ছোট স্পাইকগুলির সাথে সাদা থাকে এবং এর পাতাগুলি ছোট, অভিন্ন এবং সুচ-আকৃতির। এটি ছায়াময় অঞ্চলে বৃদ্ধি পায় যেখানে উচ্চতা কম থাকে। আপনি তাদের অস্ট্রেলিয়া, এশিয়া এবং আফ্রিকা গ্রীষ্মমন্ডলীয় আবহাওয়ায় ব্যাপকভাবে ক্রমবর্ধমান দেখতে পারেন।

১০)বেনানিয়া সোনিফার (বা অশভগন্ধঃ-বিশ্বের সেরা অভিযোজনীয় টনিকস হিসাবে দাবি করা হয়। এটি 3000 বছরেরও বেশি সময় ধরে ব্যবহার করা হয়েছে এবং একাধিক ঔষধের মান রয়েছে। এটি শারীরিক প্রচেষ্টা চালানোর জন্য শরীরের ক্ষমতা বজায় রাখে। এছাড়াও, এটি ত্রাণ থেকে মুক্তি পেতে সাহায্য করে, আপনার হাড়, পেশী এবং টিস্যু পুষ্ট করে, প্রজনন ব্যবস্থার যথাযথ কার্যকারিতায় সহায়তা করে এবং অ্যাড্রেনালগুলি সহায়তা করে। আপনার উচ্চতা বৃদ্ধি করতে সাহায্য ছাড়াও, এই ডেন্টাল সম্পূরক আপনার মানসিক শারীরিক স্বাস্থ্যের সাথে সাথে পুনরায় জোরদার করে। এই পুষ্টি সুস্থ বৃদ্ধি জন্য শরীরের প্রয়োজনীয় সব অপরিহার্য পুষ্টির সরবরাহ করার ক্ষমতা আছে।


১১)লেপিজিয়াম sativum (বা Cress বীজ) Cruciferaeঃ-পরিবারের অন্তর্গত এই হৃৎপিন্ডটি ক্ষুদ্র কিন্তু এটি স্বাস্থ্যের আসে যখন মহান আশ্চর্য করতে পারেন রান্নাঘর এ নিযুক্ত করা ছাড়াও, এটি একটি প্রশংসিত এবং নিরাময় ঔষধি। এটি দ্রুত বর্ধমান বার্ষিক হজ্বের একটি। এর অন্যান্য নামগুলি হল মরিচ ঘাস, পেপারওয়র, বাগান কর্ষ, এবং বাগান মরিচ ক্রেস। বৈদিক যুগের পর থেকে এই ঔষধিটি অত্যাবশ্যক ঔষধ উদ্ভিদের এক হিসাবে দাবি করা হয়েছে। তার তীব্র স্বাদ অনুযায়ী, বীজ বিশ্বজুড়ে সূপ, স্যান্ডউইচ, এবং স্যালাডে ব্যবহৃত হয়। উদ্ভিদ ব্যাপকভাবে স্ক্যান্ডিনেভিয়া, ফ্রান্স, ইংল্যান্ড এবং নেদারল্যান্ডে উত্থিত হয়।

১২)প্রয়োজনীয় হার্বাল:

অ্যাসপিরাজ রেসমসস - ½ চা চামচ
তানিয়া সোমিনিফেরা (বা আশওয়াগান্ডা) - ¼ চা চামচ
লেপিজিয়াম Sativum - ¼ চা চামচ
পুউয়ারিয়া টিউবেরোস - ½ চা চামচ
এমবালিকা অফিসিয়ালিলিস (বা অম্লা, অথবা ভারতীয় গরুচে) - ½ চা চামচ
গরু এর দুধ - 1 গ্লাস

১৩)প্রস্তুতির পদ্ধতি:

ধাপ 1: একটি ছোট বাটি মধ্যে সব হর্স মিশ্রিত করুন।
ধাপ 2: উষ্ণ দুধের এক গ্লাসে মিশ্র ওষুধগুলি জুড়ুন।
ধাপ 3: ঘুম থেকে উঠার আগে প্রতিটি রাতে মিশ্রণটি উপভোগ করুন।
ধাপ 4: একটি দিনের অনুপস্থিতি ছাড়া 45 দিনের জন্য এটি পুনরাবৃত্তি করুন।

১৪)কিভাবে কাজ করে?

অ্যাসপারাগাস রেসসমোস এর শিকড় সমৃদ্ধ ঔষধি মান আছে তারা কুলিং, মোটা, মিষ্টি, কার্যকারীতা, anobyne, চক্ষু, এবং constipating বৈশিষ্ট্য প্রদর্শন এই গবেষণা অনুযায়ী, এই ঔষধি ট্রেস খনিজ (কোবাল্ট, ম্যাঙ্গানিজ, তামা, দস্তা, সিলেনিয়াম, পটাসিয়াম, এবং ক্যালসিয়াম) সঙ্গে সুরক্ষিত হয়, যা একটি ব্যক্তি লম্বা তৈরীর সাহায্য।

বেনানিয়া সোনিফার বা আশওয়াগান্ডে খনি রয়েছে যা হাড়ের ঘনত্বকে প্রসারিত করে, যা আপনাকে লম্বা হয়ে সাহায্য করে। স্টাডিজগুলি ইঙ্গিত করে যে অ্যাসভগন্ডে antitumor, anti-inflammatory, অ্যান্টিঅক্সিডেন্ট, অ্যান্টি-স্ট্রেস, হিমোপোইটিক, রিয়াজভেটিং এবং অ্যামোমোমোডুলুলাল প্রোপার্টি রয়েছে। আসলে, এটি আপনার অন্তঃস্রাব, সেন্ট্রাল স্নায়ুতন্ত্র এবং কার্ডিওপ্লামনারী সিস্টেমগুলির উপর ইতিবাচক প্রভাব তুলে ধরে।

বাগানের কড়া বা লেপিজিয়াম স্যাটিভামের বীজগুলি কিছু অপরিহার্য যৌগগুলি বলে জানা যায় যা শরীরকে লম্বা হতে বৃদ্ধি করে। বীজ একটি তিক্ত স্বাদ আছে যদিও, তারা diuretic মত মতামত প্রদর্শন, চক্ষুবিদ্যা, galactagogue, অপরাহডিজিক, টনিক, emmenagogue, thermogenic, এবং depurative বৈশিষ্ট্য। উচ্চতায় সহায়তার পাশাপাশি এই ঔষধটিও ডায়রিয়া, ত্বকের রোগ, চর্মরোগ, ঠান্ডা, কাশি, চোখের রোগ, অপরাপরতা, হাঁপানি, শোষণ দুর্বলতা, এবং লিউকোরিয়াহা রোগে আক্রান্ত হয়।

পুয়ারেরিয়া টিউবরাসা হল লোককাহিনী ও ঐতিহ্যবাহী পদ্ধতিগুলির মধ্যে সবচেয়ে সম্ভাব্য এবং গুরুত্বপূর্ণ ঔষধি উদ্ভিদের মধ্যে একটি। আয়ুর্বেদের মতে, পি। টিউডারোসের ফুলগুলি একটি অগ্ন্যুশিবিয়াস এবং কুলিং এজেন্ট হিসাবে কাজ করে যখন তার শিকড় একটি ফ্রিজ্যান্ট এবং জ্বরের মধ্যে নিঃশব্দে কাজ করে। যেহেতু তারা অ্যান্টিঅক্সিডেন্টগুলির মধ্যে অত্যন্ত উচ্চ, তারা উচ্চতা প্রক্রিয়ায় সহায়তা করে। এই গবেষণার মতে, তার মাইক্রোস্কোপিক ছবিগুলি প্রকাশ করে যে তারা ট্যানিনাইফারস কোষ এবং প্রিজম্যাটিক ক্যালসিয়াম স্ফটিক ধারণ করে। প্রধান যৌগগুলি ফ্লেভোনস, কুমতান (পিউয়ারোস্টান, টিউবরাস্টান), আইসোফ্লোভোনস (পুয়ারারোন), এপোক্সাইক্যালকনল (পুতেবুরসানোল) এবং টিউবেরোসিন। রুটি কন্দ একটি বিরোধী-পক্বতা এজেন্ট হিসাবে কাজ করে এবং কর্মশালা, টনিক, lactagogue, নির্মূল, cholagogue, এবং purgative বৈশিষ্ট্য প্রদর্শন।

এছাড়াও ভারতীয় gooseberry হিসাবে পরিচিত, Emblica অফিসিয়ালাইজস উচ্চতা বৃদ্ধি করার জন্য সেরা herbs এক। এটা অপরিহার্য অ্যান্টিঅক্সিডেন্ট এবং ভিটামিন সি সঙ্গে লোড করা হয়। পাশাপাশি, এটি এছাড়াও প্রতিরোধের বৃদ্ধি। এটি সব শারীরিক কৌশল এবং শক্তি পুনরুজ্জীবিত এবং regenerates।


১৫)Oysters শেল এবং Licorice
নিজেকে লম্বা করতে যদি আপনি উচ্চতা বৃদ্ধি কিভাবে বুদ্ধিমান সম্পর্কে গুরুতর হয়, তাহলে আপনি পিছনে সাহায্য যে ভিটামিন বুঝতে প্রয়োজন। অনেক আছে যদিও, দস্তা সক্রিয় পুষ্টি হতে অনুমিত হয়। Oysters অন্য খাদ্য তুলনায় দস্তা একটি উচ্চ অনুপাত ধারণ করে। প্রকৃতপক্ষে, জিংকটি যথাযথ বিকাশের জন্য শরীরের প্রয়োজনীয় অপরিহার্য খনিজগুলির একটি এবং অনাক্রম্যতা মাত্রা বাড়ানোর জন্য। আপনি তাদের বেকড খাই, কি, কাঁচা, ভাজা, ভাজা বা বাছাই করা হয়, কুলারগুলি সেরা পুষ্টির বিদ্যুৎকেন্দ্রগুলির মধ্যে একটি! Oysters একটি অত্যন্ত পুষ্টিকর বাড়িতে বসবাস - তার শেল। অতএব, এটি আমাদের জন্য অত্যন্ত সুস্থ। চাঁদ শেল মানুষের হাড় মধ্যে পদার্থের মত অনেক। যেহেতু এটা সমুদ্র থেকে উত্পন্ন হয়, এটি স্বাভাবিকভাবেই খনিজ পদার্থ রয়েছে।

উচ্চতা বাড়াতে কীভাবে গ্লসিরাগ্রা গ্লাব্রা (বা লিওরোসিস) এর শিকড়গুলি একাধিক কাভার্ডেড ব্যবহার করে। এটা বিভিন্ন অসুস্থতা, এমনকি কম কলেস্টেরলের মাত্রা, শ্বাসযন্ত্রের ট্র্যাক্ট সমস্যা, এবং কম প্রতিরোধের মাত্রা সহ আচরণ করতে পারে। সাম্প্রতিক বছরগুলোতে, বিজ্ঞানীরা লিওর্িস ব্যবহার করার সুবিধাগুলি অধ্যয়ন করছেন, এবং সৌভাগ্যক্রমে, তারা বেশিরভাগ আলসার-নিরাময় ক্ষমতা খুঁজে পেয়েছে। বস্তুত, এটি পেপটিক আলসারের চিকিৎসায় সহায়ক হয়েছে। এই উদ্ভিদ প্রজাতি এছাড়াও কিছু চর্মরোগসংক্রান্ত সুবিধা আছে। শুধু হাইড্রোকোরটিসনের মত, এটি এক্সজাইমা, ডার্মাটাইটিস এবং সেরিয়াসিসিসের বিরুদ্ধে মারামারি করে। এটি ঠাণ্ডা ফোঁড়া পুনরুদ্ধার fastens। এছাড়াও, এটি ব্যথা কম।

প্রয়োজন:

Oyster শেল গুঁড়া - 1 চা চামচ
Emblica অফিসিয়াল্জ গুঁড়া - 1 চা চামচ
গ্লসিরাগ্রাহ গ্ল্যাব্রা পাউডার (শিকড়) - ½ চা চামচ
প্রস্তুতির পদ্ধতি:

ধাপ 1: একটি ছোট বাটি মধ্যে সব হর্স মিশ্রিত করুন।
ধাপ 2: মিক্সড হর্সবসমূহকে একটি পানিতে যুক্ত করা ফুটন্ত পানিতে যুক্ত করুন। একটি সময় জন্য এটি ত্যাগ।
ধাপ 3: স্ট্রেন এবং ব্রেকফাস্ট প্রতিদিন সকালে ব্রেকফাস্ট গ্রাস পরে।
কিভাবে কাজ করে?

ওজন শেল হাড়গুলি সুস্থ রাখার জন্য সুপরিচিত। সুতরাং, উচ্চ প্রবৃদ্ধি প্রক্রিয়া সাহায্য করার জন্য একটি দুর্দান্ত উপাদান। ঝিনুকের শেলটি ক্যালসিয়াম, জিংক, তামা, ম্যাঙ্গানিজ, গ্লুকোজ, সেলেনিয়াম, লোহা, ক্রোমিয়াম, পটাসিয়াম, মলিবিডেনাম, টৌরী, সেলেনিয়াম, ভিটামিন (ই, এ, বি ২, বি 1, ডি), কোবাল্ট, ফসফরাস, এবং ম্যাগনেসিয়াম ।

 টার্মিনাল আর্জুনা উদ্ভিদ এর বার্ক
উচ্চতা বাড়ানোর জন্য হোম প্রতিকার আর্মেনীয় (আর্জুনা) আর্মেনীয়কে বিভিন্ন রোগের চিকিত্সার জন্য ঔষধ প্রয়োগ করা হয় টার্মিনালিয়া অর্জুন একটি চিরহরিৎ বৃক্ষ। এটি প্রায় 30 মিটার উচ্চতায় পৌঁছাতে পারে এবং সুন্দর শঙ্কু-আকৃতির পাতা দিয়ে হালকা-হলুদ ফুল নির্গত করে।

ইতিহাস অনুযায়ী, এই উদ্ভিদ এর ছড়া হার্ট-সম্পর্কিত সমস্যা চিকিত্সা জন্য 3000 বছর ধরে ব্যবহার করা হয়েছে। যদিও এটি মূলত কার্ডিওভাসকুলার সমস্যার নিরাময় জন্য ব্যবহৃত হয়, খুব কমই জানেন যে এটি একটি ব্যক্তির উচ্চতা বৃদ্ধি সাহায্য। এটি সামগ্রিক বিপাক উন্নতিতে সাহায্য করে; এটির অ্যান্টিঅক্সিডেন্টসের কারণে এটি বৃদ্ধির ক্ষেত্রে ইতিবাচক প্রভাব তুলে ধরে। এই ঔষধি ব্যবহার করে একটি প্রতিকার চেষ্টা করার দুটি উপায় আছে। কেবল টার্মিনালিয়া আর্জুনা উদ্ভিদ বার্ক সাহায্যে উচ্চতা বাড়ানোর জন্য নির্দেশাবলী পড়ুন:

ধাপ 1: টার্মিনালিয়া অর্জুন পাউডার (বাকল) কিনুন।
ধাপ 2: ২ কাপ জল দিয়ে এই গুঁড়া 1 টেবিল চামচ ভর্তি।
ধাপ 3: পানির স্তর কমলে 1 কাপ, খাবারের আগে স্ট্রেন এবং পানীয় পান।
বিকল্প পদ্ধতি: আপনি একটি গ্লাস গরম দুধ সঙ্গে ঔষধি মিশ্রিত করতে পারেন।
কিভাবে কাজ করে?

১৬)টার্মিনালিয়া আর্জুনার
কারণ মানুষের উচ্চতার সাহায্য এটি তার অ্যান্টিঅক্সিডেন্টসমূহের হয়। এই হৃৎপিণ্ডের প্রধান সক্রিয় যৌগগুলির মধ্যে রয়েছে তিমিরেঞ্জেনসাইড (I & II), ট্রাইট্রপিন গ্লাইকোসাইড, আর্জেন্টাইটিসাইড, ওলোয়ানোলিক অ্যাসিড, আর্জেন্টাইক এসিড, কার্ডেনোলাইড, এবং আর্জুনোলিক অ্যাসিড।

1. টিয়োস্পোরা কর্ডোফোলিয়া (বা গিলয়)
লম্বা হত্তয়া কিভাবে আপনি উচ্চতা বৃদ্ধি কিভাবে আশ্চর্য হয় তাহলে এই পড়া। Tinospora cordifolia (বা গিলয়, বা গুদুচ্চি) আরেকটি আশ্চর্যজনক হৃৎপিণ্ড যা শারীরিক বৃদ্ধির প্রক্রিয়াতে সাহায্য করে। ভারতে নেটিভ, ঝরঝরে ডালপালা, পাতা এবং শিকড় ব্যাপকভাবে হেরাল্ড মেডিসিন তৈরিতে ব্যবহৃত হয়। এটি রৌদ্রীয় ডাল এবং পাতলা ছোপযুক্ত গ্লাবস্রাসার ক্লাইম্বিং ঝোপের মধ্যে একটি, যা সাধারণত রঙে সাদা বা মাখনের মতো সাদা হয়।

এটি হৃদয়যুক্ত আকৃতির সবুজ পাতা এবং প্রজাপতিহীন ফুলের ফুলের ফুলের ফুল। ব্যক্তিদের উচ্চতা সমস্যা চিকিত্সা ছাড়াও, এই হৃৎপিণ্ড হৃৎপিণ্ড, উচ্চ কোলেস্টেরল, হেপাটাইটিস, সিফিলিস, পেট গাউট, গনোরিয়া, জ্বর, ক্যান্সার প্রভৃতি জন্য ব্যবহার করা হয়। এই ঔষধি ব্যবহার করে প্রতিকারের চেষ্টা করার জন্য, নীচে দেওয়া পদক্ষেপগুলি অনুসরণ করুন:

ধাপ 1: এই ঔষধি এর চূর্ণ ফর্ম কিনতে।
ধাপ 2: বৃদ্ধি এবং উন্নত আপনার ইমিউন সিস্টেমের মাত্রা মাত্র 1 চা চামচ এবং না সাহায্য করার সুপারিশ ডোজ।
ধাপ 3: গুঁড়ো চিবুক বা জল সাহায্যের মাধ্যমে গন্ধ।
বিকল্প পদ্ধতি: আপনি 2 কাপ জল দিয়ে ভেষজ পাউল উনান করতে পারেন। জলের স্তর এক কাপ হ্রাস পর্যন্ত অপেক্ষা করুন গরম এবং যখন গরম
কিভাবে কাজ করে?

টেনসপোরা কর্ডিফোলিয়া প্রধানত শরীরের টিস্যু উপাদানের উপর তাদের কার্যকরী করে। এইভাবে, উচ্চতা এবং সুস্থ বৃদ্ধির জন্য এর পাশাপাশি এটি সামগ্রিক ইমিউন সিস্টেমকেও বৃদ্ধি করে এবং এটি নিশ্চিত করে যে অঙ্গগুলি সার্বজনীন বৃদ্ধির সমর্থন করে সঠিকভাবে কাজ করছে। এছাড়াও, এটা antipyretic এবং বিরোধী প্রদাহক বৈশিষ্ট্য প্রদর্শন পরিচিত হয়। এটা diterpenoid lactones, alkaloids, স্টেরয়েড, গ্লাইকোসাইড, phenolics, sesquiterpenoid, polysaccharides, এবং aliphatic পদার্থ মত যৌগিক আছে।

আপনি সহজ ব্যায়াম এবং প্রাকৃতিক আজ পানীয় সঙ্গে উচ্চতা বৃদ্ধি কিভাবে জন্য উত্তর পাওয়া আশা করি। এই পদক্ষেপগুলি একটি দৈনিক ভিত্তিতে রক্ষণাবেক্ষণ এবং রক্ষণাবেক্ষণ কি বিষয়!


2 comments:

  1. সত্যটি হ’ল কোনও ব্যক্তির উচ্চতা বেশিরভাগই নিয়ন্ত্রণের বাইরে থাকা জিনিসের দ্বারা নির্ধারিত হয় যেমন জিন। আপনার কিশোর বয়সে উচ্চতা প্রভাবিত করে এমন অনেকগুলি কারণ রয়েছে যা নিয়ন্ত্রণ করা যায়, যেমন খাদ্য এবং ক্রিয়াকলাপের স্তর। তা আজ আমরা লম্বা হওয়ার উপায় নিয়ে আলোচনা করব। বিস্তারিত দেখুন https://idealbangla.com/লম্বা-হওয়ার-উপায়/

    ReplyDelete

Powered by Blogger.