ব্যক্তিত্ত্ব বাড়ানোর ১০টি শ্রেষ্ঠ উপায়।। 10 Ways to Improve Your Personality


আপনি কি মনে করতে পারেন , আপনি আপনার ব্যক্তিত্ব উন্নতি করতে পারেন!
আমরা এখন জানি যে আমরা কেবল ব্যক্তিত্বকে উন্নত করতে পারি না, আমরা তা আগে ভাবে বুঝতে পারিনি বা তা সম্ভব বলে বিশ্বাস করি না!

বেশিরভাগ সময় পর্যন্ত এটি বিশ্বাস করা হয় যে ব্যক্তিত্ব স্থায়ী। 1890 সালে বিখ্যাত হার্ভার্ড মনোবিজ্ঞানী উইলিয়াম জেমস তাঁর মনস্তাত্ত্বিক তত্ত্বের মূল প্রবন্ধে লিখেছিলেন, যে যুগোপযোগীতার মাধ্যমে ব্যক্তিত্বটি "প্লাস্টারের মধ্যে স্থাপন করা" ছিল।

এই দেখুন একটি শতাব্দী ধরে প্রবক্ত; যাইহোক, ধারণা যে ব্যক্তিত্ব বেশি তরল সময়ের উপর মাটিতে লাভ করেছে আমরা এমন সময়ে এসেছি যেখানে আমরা উপলব্ধি করি যে আমাদের কোন গুণ ও বৈশিষ্ট্যগুলি আমরা বিকাশ বা সংশোধন করতে চাই তা নিয়ন্ত্রণ ও নিয়ন্ত্রণে আছে।


ব্যক্তিত্ব কি?


ব্যক্তিত্ব চিন্তা, অনুভূতি এবং আচরণের একটি আদর্শ প্যাটার্ন যা একজনকে অনন্য করে তোলে।


যখন আমরা বলি যে কেউ একজন "ভালো ব্যক্তিত্ব" আছে, তখন আমরা বলতে পারি যে, সেগুলি হচ্ছে আকর্ষণীয়, আকর্ষণীয় এবং আনন্দদায়ক।

সবাই অন্যদের আকর্ষণীয় হতে চায় যে শেষ পর্যন্ত, একটি ভাল ব্যক্তিত্ব হচ্ছে অত্যাবশ্যক - সম্ভবত এমনকি আরো ভাল চেহারা তুলনায়

আসলে, আপনার সফলতা এবং সুখের প্রায় 85 শতাংশই আপনি অন্যদের সাথে কিভাবে ভালভাবে কাজ করবেন এর ফলাফল হবে। পরিণামে, এটি আপনার ব্যক্তিত্ব যা মানুষকে আকৃষ্ট করে কিনা তা নির্ধারণ করে দেয় বা আপনার কাছ থেকে দূরে সরে যায়।

যদিও আমরা কেবলমাত্র একটি নির্দিষ্ট পরিমাণে আমাদের দৃষ্টিভঙ্গি বাড়িয়ে তুলতে পারি, তবে যতটা সম্ভব আমরা ব্যক্তিকে উন্নত করার ক্ষমতা আমাদের আছে। আমরা আমাদের ব্যক্তিত্বের মধ্যে বিকাশ বা সংহত করতে পারি এমন কোন বৈশিষ্ট্য যা আমরা উপযুক্ত এবং সম্মানীয় বলে মনে করি।


আপনার ব্যক্তিত্বের উন্নতিতে 10 টি দুর্দান্ত উপায় এখানে রয়েছে:

০১) একটি ভাল শ্রোতা হতে হবেঃ
                 জ্যাকুলিন কেনেডি ওনাসিসকে বিশ্বের সবচেয়ে কৌতুকপূর্ণ নারী বলে বিবেচনা করা হয় কারণ তিনি একটি ব্যতিক্রমী শ্রোতা হওয়ার দক্ষতা উদ্ভাবন করেছেন। তিনি চোখের দিকে একজন ব্যক্তির তাকান, তাদের প্রতিটি শব্দ নেভিগেশন স্তব্ধ, এবং তাদের গুরুত্বপূর্ণ মনে করতে হবে জন্য তিনি পরিচিত ছিল। কেউ যদি আপনার কাছে একত্রে বিশ্বব্যাপী এক ব্যক্তির মত অনুভব করে আপনাকে শ্রবণ করে তুলতে বেশি আকর্ষণীয় হয় না।

০২)আরও পড়ুন এবং আপনার আগ্রহের প্রসারিত করুনঃ- আরও আপনি নতুন রুচি পড়া এবং চাষ করুন, অন্যদের আপনি আরো আকর্ষণীয়। যখন আপনি নতুন ব্যক্তিদের সাথে দেখা করেন তখন আপনি যা জানেন তা ভাগ করার এবং তাদের সাথে আপনার মতামত আদান প্রদান করার সুযোগ দেয়।
ভাল কথোপকথন
০৩)একটি ভাল conversationalist হতে হবেঃ-  এই আপনি পড়তে এবং জানতে কত সঙ্গে সম্পর্কিত। আপনি অবদান রাখার জন্য অনেক কিছু করার পরে, এটির সাথে অন্যদের সাথে কথা বলতে শিখুন। কেউ পড়তে বা সবকিছু জানতে পারে, তাই অন্যদের কাছ থেকে শেখার জন্য তা সতেজতাদায়ক হয় যা আমাদের নিজেদের সম্পর্কে পড়ার সময় নেই। আপনি লজ্জা হতে হলে, আপনি যা জানেন তা সম্পর্কে কথা বলতে উত্সাহ দেয় যে Toastmasters মত একটি গ্রুপ যোগদান।


০৪)একটি মতামত আছেঃ- কোন কিছু সম্পর্কে কোন মতামত নেই এমন কারো সাথে কথা বলার চেষ্টা করার চেয়ে আরো ক্লান্তিকর কিছু নেই। একটি কথোপকথন আপনি ব্যাখ্যা করতে কিছুই আছে, যদি যেতে না হয়। তবে, যদি আপনার কাছে একটি অসাধারণ দৃষ্টিকোণ বা ভিন্ন মতামত থাকে, তবে আপনি আরও আকর্ষণীয় এবং সামাজিকভাবে হতে উৎসাহিত হবেন (যদি না আপনি জানেন, তবে অবশ্যই)। একটি অনন্য দৃষ্টিকোণ প্রত্যেকের দৃষ্টিকোণকে বিস্তৃত করে।

০৫)নতুন মানুষদের সাথে সাক্ষাৎ করুনঃ-. নতুন লোকেদের বিশেষ করে যারা আপনার মতো অসঙ্গতি দেখাতে চেষ্টা করুন। এটা শুধুমাত্র বিভিন্ন সংস্কৃতির এবং জিনিসগুলি করার বিকল্প উপায়গুলির মধ্যে আপনাকে প্রকাশ করে না, এটি আপনার দিগন্ত বিস্তৃত করে।

০৬)নিজের মত হওঃ- কোন মতামত থাকার পর পরবর্তী সবচেয়ে ক্লান্তিকর জিনিস আপনি না কিছু হতে চেষ্টা করছে। মাপসই করার জন্য নিজেকে মোল্ডিং, বা গ্রহণ করা, সাধারণত backfires। যেহেতু আমাদের প্রত্যেকটি অনন্য, সেই অনন্যতাটি প্রকাশ করে যা আমাদেরকে আকর্ষণীয় করে তোলে অন্য কার্বন কপি করার চেষ্টা কেবল ফ্ল্যাট পড়ে না, কিন্তু সত্যতা অভাব প্রকাশ করে।

০৭)একটি ইতিবাচক দৃষ্টিভঙ্গি এবং মনোভাবঃ- কে নেতিবাচক যারা আশেপাশে হতে চায়, অনেক অভিযোগ, বা বলতে ভাল কিছুই আছে? আসলে, আমরা যখন তাদের দেখতে আসি তখন আমাদের অধিকাংশই চালাচ্ছে। পরিবর্তে, আপনি আপনার প্রবেশ যখন এটি আপনার শক্তি সঙ্গে একটি কক্ষ আলো আপ লাইট ধরনের ধরনের হতে। মানুষ এবং জিনিসগুলির মধ্যে সেরা খুঁজছেন এটি করুন। উষ্ণভাবে হাসা করুন, সুখী হোন এবং আপনার উপস্থিতি অন্যদেরকে আনন্দিত করুন।

০৮)জীবনের হাস্যময় অংশ দেখতেঃ- প্রত্যেকেই এমন কাউকে উপভোগ করে, যে তাকে হাসতে বা হাসি দেয়, তাই এই অবস্থায় একটি হাস্যরসাত্মক, বিরক্তিকর দিকে তাকান - সেখানে সবসময়ই এক। কমিক ত্রাণ সময়ে অনেক স্বাগত এবং প্রয়োজন ডাইভার্সিটি। যখন আপনি অন্যথায় নিস্তেজ বা অদ্ভুত সেটিং থেকে মজা এবং হালকা হীরা যোগ করতে পারেন, অন্যরা স্বাভাবিকভাবেই আপনার কাছে আকৃষ্ট হবে, কৃতজ্ঞতার কথা উল্লেখ করবেন না।

০৯)অন্যদের সহায়ক হোনঃ- সহায়ক হতে পারে সম্ভবত আপনি আপনার ব্যক্তিত্ব মধ্যে সংহত করতে পারেন সবচেয়ে প্রেয়সী গুণ। ঠিক যেমনটি আপনি নিজেরাই স্বাগত জানাই, অন্যদের প্রয়োজনে তাদের সমর্থন করুন। আমরা আমাদের কোণে একটি চিয়ারলিডার ভালবাসি; কেউ উত্সাহিত হয়, আমাদের বিশ্বাস করে এবং আমরা যখন নিচে হত্তয়া সাহায্য করে

১০)সততা এবং সম্মানঃ- আপনার শব্দ সৎ এবং সত্য হচ্ছে আপনাকে প্রশংসা, সম্মান এবং অন্যদের কৃতজ্ঞতা হবে। অন্যদের থেকে সম্মান এবং শ্রদ্ধার চেয়ে মানুষের ব্যক্তিত্বকে আরও উন্নত করতে পারে না - নিজের জন্য সম্মানও।


আমরা মানুষ আমাদের ব্যক্তিত্ব আকৃতির ক্ষমতা এবং ক্ষমতা যদিও আমরা ইচ্ছুক যখন আমরা নিজেরাই নিজেদেরকে বিকাশ করি যা আমরা হতে পারি, আমরা আমাদের নিজের এবং অন্যান্যদের সুখের জন্য অবদান রাখি।

একটি সম্পর্কিত নোটে, একটি আনন্দদায়ক, আকর্ষক ব্যক্তিত্ব থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ ইন্টেলিজেন্স (EI বা EQ) এর সাথে সম্পর্কিত। আমাদের মধ্যে যারা উচ্চ EI রাখা সর্বনিম্ন মহান personalites আছে।


অন্য একটি পড়ুন।
কিভাবে আত্নবিশ্বাস বাড়াবেন।
আবেগ নিয়ন্ত্রন করুন
নিজেকে নিয়ে একটু ভাবুন।

আত্ননিয়ন্ত্রন করুন।



No comments:

Powered by Blogger.